শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৫:০৩ অপরাহ্ন

হাতীবান্ধায় ধানের গাদায় আগুন দেওয়ার দুইদিন পর ছোট ভাইয়ের খড়ের গাদায় আগুন দিলো দুর্বৃত্তরা 

হাতীবান্ধায় ধানের গাদায় আগুন দেওয়ার দুইদিন পর ছোট ভাইয়ের খড়ের গাদায় আগুন দিলো দুর্বৃত্তরা 

 

হাতীবান্ধা (লালমনিরহাট) প্রতিনিধি:

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার দালাল পাড়া গ্রামে একই পরিবারের দুই ভাইয়ের আমন ধানের পুঞ্জে পৃথক পৃথক ভাবে আগুনে পুড়ে প্রায় আড়াই লক্ষ টাকার ধানের ক্ষয়ক্ষতি করেছে দুর্বৃত্তরা । এ ঘটনায় স্থানীয় থানায় লিখিত অভিযোগ দিয়েছে ভুক্তভোগী ওই দুই ভাই।

বুধবার রাত ৮টায় উপজেলার ফকিরপাড়া ইউনিয়নের দালাল পাড়া গ্রামে খড়ের গাদায় আগুন দেয়। এর আগে গত সোমবার তার বড় ভাই রফিকুল ইসলামের ধানের গাধায় আগুন দিয়ে প্রায় ৭ সাত বিঘা জমির ধান পুড়িয়ে দেয় দুর্বৃত্তরা।

প্রাপ্ত অভিযোগ সুত্রে জানা গেছে, উপজেলা দালাল পাড়া গ্রামের মৃত আ:কাদের মিয়ার ছেলে আমিনুর ইসলামের নিজ বাড়ীর বাহির খোলানে থাকা খড়ের পুঞ্জে বুধবার সন্ধায় হঠাৎ আগুন জ্বলিতে দেখে আমিনুর ইসলাম নিজে এবং প্রতিবেশীরা আগুন নেভানোর চেষ্টা করে ও স্থানীয় ফায়ার সার্ভিস ষ্টেশনে খবর দিলে তারা সেখানে উপস্থিত হয়ে আগুন নিয়ন্ত্রনে আনে।

অপরদিকে রফিকুল ইসলাম এর নিজ বাড়ী খোলানে থাকা ১০/১২ বিঘা জমির আমন ধানের পুঞ্জে গত সোমবার দিনগত রাত প্রায় ৪ টার সময় আগুনে পুড়তে থাকে।

 

আমন ধানের পুঞ্জে আগুন জ্বলছে বুঝতে পেয়ে রফিকুল ইসলাম চিল্লাচিল্লি করে তখন স্থানীয়রা এসে আগুন নেভানোর চেষ্টা করে এবং ফায়ার সার্ভিস ষ্টেশনে খবর দিলে তারা সেখানে উপস্থিত হয়ে আগুন নিয়ন্ত্রনে আনে।

 

অভিযোগকারী রফিকুল ইসলাম ও আমিনুর ইসলাম বলেন, পূর্ব শত্রুতার জের ধরে আমাদের ক্ষতিসাধন করার উদ্দেশ্যে লোকজনের অগোচারে আমন ধানের পুঞ্জে আগুন লাগাইয়া দেয় প্রতিপক্ষ তাই আমরা ন্যায় বিচারের দাবীতে ২ জনকে আসামী করে পৃথক পৃথকভাবে থানায় লিখিত অভিযোগ দিয়েছি। অগ্নিকান্ডে সাত বিঘা জমির ধান ও ১৭ বিঘা জমির খর পুড়ে ছাই হয়ে যায়।

 

এ বিষয়ে অভিযুক্ত রায়হান (২৫) এর সাথে একাধিকবার মোবাইলে যোগাযোগ করেও কোন বক্তব্য পাওয়া যায়নি।

হাতীবান্ধা ফায়ার সার্ভিসের ইনচার্জ মনির হোসেন বলেন, আগুনে আমন ধানের পুঞ্জ ও খরের গদা পুড়ে যাওয়ার সত্যতা নিশ্চিত করেন।

 

হাতীবান্ধা থানার ওসি শাহা আলম বলেন, অভিযোগ পেয়েছি, তদন্ত করে প্রয়োজনিয় ব্যবস্থা গ্রহন করা হবে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT